Pages

সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৪

বইটি ফ্রিল্যান্সারদের জন্য

হতে চাইলে সফল ফ্রিল্যান্সার লেখক: পার্থ সারথি কর দাম: ২০০ টাকা পৃষ্ঠা: ১৪৩ প্রকাশক: তাম্রলিপি, ঢাকা
বর্তমানে ইন্টারনেট-ভিত্তিক ফ্রিল্যান্সিং আউটসোর্সিং কাজ সারা বিশ্বে বেশ জনপ্রিয়। বিষয়টাকে গুরুত্ব দিয়ে অনেকেই পেশা হিসাবে বেছে নিচ্ছেন ফ্রিল্যান্সিং। আবার পছন্দের কাজটি বেছে নিয়ে অনেকে আয়ও করছেন।
মুক্ত পেশাজীবী (ফ্রিল্যান্সার) হিসেবে অনেকেই আউটসোর্সিং খাতে কাজ শুরু করতে চান।শুরুর জন্য প্রাথমিক চিন্তাভাবনা, কীভাবে কাজ শিখবেন, কীভাবে নিজের পোর্টফোলিও তৈরি করবেন—এসব বিষয় নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে হতে চাইলে সফল ফ্রিল্যান্সার বইটি। লিখেছেন পার্থ সারথি কর।
কাজের ক্ষেত্রে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি, নিবন্ধ লেখা, গ্রাফিক ডিজাইন, এসইও—বিভিন্ন বিষয় নিয়ে বইটি সাজানো হয়েছে। এ ছাড়া আছে কীভাবে অনলাইন মাকের্টপ্লেসে কাজ শুরু করবেন ইত্যাদি। যেসব বিষয়ে ফ্রিল্যান্সিং করা যায়, সেসব বিষয়ের সঙ্গে সফল একজন ফ্রিল্যান্সারের কথাও যুক্ত আছে বইটিতে। তাঁদের অভিজ্ঞতার কথার পাশাপাশি বিভিন্ন পরামর্শও রয়েছে। অনেকের ধারণা, ফ্রিল্যান্সিং যাঁরা করেন, তাঁরা মনে হয় দিন-রাত লেগেই থাকেন। আসলে কথাটি পুরোপুরি সত্য নয়। বইটির ১২৩ নম্বর পৃষ্ঠায় ফ্রিল্যান্সিং করার পাশাপাশি কীভাবে পরিবার ও বন্ধুবান্ধবকে সময় দেবেন, এর বিস্তারিত তুলে ধরা হয়েছে। বইটির ভালো দিক হলো এতে বিভিন্ন বিষয়ের সফল ও দক্ষ ফ্রিল্যান্সারদের কাজের ধারা তুলে ধরা হয়েছে।
নতুন যাঁরা ফ্রিল্যান্সিং করতে আগ্রহী, তাঁদের জন্য বইটি খুব উপকারী হবে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন